No icon

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী

মিয়ানমার রোহিঙ্গাদের ফেরত নিতে চাইছে না

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আন্তর্জান্তিক সম্প্রদায় রোহিঙ্গাদের ফেরত নেয়ার বিষয়ে সোচ্চার হলেও মিয়ানমার তাদের ফেরৎ নিতে চাইছে না। কিছু আন্তর্জাতিক সংস্থাও চায় না রোহিঙ্গারা নিজের দেশে ফিরে যাক। আজ বিকালে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। 

জাপান, সৌদি আরব ও ফিনল্যান্ড সফর নিয়ে সংবাদ সম্মেলন করেন প্রধানমন্ত্রী। সফরের বিস্তারিত লিখিত বক্তব্যে তুলে ধরেণ প্রধানমন্ত্রী। পরে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। 

পাসপোর্ট ছাড়া বিমানের পাইলটের উড়ানে যাওয়ার বিষয়ে এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, যখনই বিমানে উঠি তখনই একটা ঘটনা ঘটে। একটা নিউজ হয়।আমরা ইমিগ্রেশনে আরও কড়াকড়ি করতে বলে দিয়েছি। যে যতো গুরুত্বপূর্ণ ব্যক্তি হোক প্রত্যেকের পাসপোর্ট ভিসা পরীক্ষা করা হবে। বিমানের সমস্যাগুলো আমরা যখন দুর করে যাচ্ছি ঠিক সেই সময়ে এমন ঘটনাগুলো ঘটছে এটিও দেখতে হবে। 

তিনি বলেন, দীর্ঘ দিন যারা বিমানকে নিয়ে খেলতো তাদের হয়তো সমস্যা হচ্ছে। ভারতের প্রধানমন্ত্রীকে আবারও অভিনন্দন জানিয়ে তিনি বলেন, আমাদের দুই দেশের মধ্যে বিদ্যমান সমস্যাগুলো একে একে সমস্যা হবে। সমুদ্রসীমার সমাধান হয়েছে, ছিটমহল বিনিময় উৎসবমুখর পরিবেশে হয়েছে। বাকিগুলোও হবে। 
এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী আগামী মাসে চীন সফরে যাবেন বলে জানান। এ বিষয়ে তিনি বলেন, চীনের মহামান্য প্রেসিডেন্ট দাওয়াত দিয়েছেন। আলোচনা চলছে। তারিখ ঠিক হয়নি। সেখানে যাব ইনশাআল্লাহ। 

Comment As:

Comment (0)