No icon

দৈনিক সবার সিলেট - অনলাইন

ম্যাক্সওয়েল-স্মিথের ব্যাটে ভারতকে জবাব দিচ্ছে অজিরা

স্টিভেন স্মিথ ও গ্লেন ম্যাক্সওয়েলের ব্যাটে ভারতকে জবাব দিচ্ছে অস্ট্রেলিয়া। শেষ খবর পাওয়া পর্যন্ত ৩৯ ওভারে ৩ উইকেট হারিয়ে ২৩৫ রান সংগ্রহ করেছে অজিরা। স্মিথ ৬৮ ও ম্যাক্সওয়েল ২১ রান নিয়ে ব্যাট করছেন।

ভারতের দেয়া ৩৫৩ রানেরে পাহাড়সম লক্ষ্য পাড়ি দিতে নেমে দারুণ শুরু করে অজিরা। ওপেনিং জুটিতে ডেভিড ওয়ার্নার ও অ্যারণ ফিঞ্চ মিলে ১৩.১ ওভারে তোলেন ৬১ রান। ৩৬ রান করে রান আউটের শিকার হয়ে ফিরে যান ফিঞ্চ।

লন্ডনের কেনিংটন দ্য ওভালে স্টেডিয়ামে চলতি বিশ্বকাপের ১৪তম ম্যাচে মুখোমুখি হয় ক্রিকেটের দুই পরাশক্তি ভারত ও অস্ট্রেলিয়া। বাংলাদেশ সময় সাড়ে ৩টায় শুরু হওয়া ম্যাচে টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।

ব্যাট করতে নেমে রীতিমতো অস্ট্রেলিয়া বোলারদের শাসন করতে থাকেন ভারতীয় দুই ওপেনার রোহিত শার্মা ও শিখর ধাওয়ান। ২২.৩ ওভারে দুজনে প্রথম উইকেট জুটিতে তোলেন ১২৭ রান। ৭০ বলে ৩ চার ও এক ছয়ে ৫৭ রান করে কোল্টার নেইলের বলে অ্যালেক্স কেরির তালুবন্দি হয়ে ফেরেন রোহিত শার্মা। দ্বিতীয় উইকেট জুটিতে বিরাট কোহলিকে সঙ্গে নিয়ে ৯৩ রানের জুটি গড়েন ধাওয়ান। ৯৪ বলে ধাওয়ান তুলের নেন এই বিশ্বকাপে নিজের প্রথম সেঞ্চুরি। তবে সেঞ্চুরির পর নিজের ইনিংস বেশ লম্বা করতে পারেননি তিনি। ৩৭ ওভারের মাথায় মিচেল স্টার্কের বলে নাথানয় লায়নের কাছে ক্যাচ দিয়ে ফেরেন ধাওয়ান। ১০৯ বলে ১৬ চারে করেন ১১৭ রান। বিরাট কোহলি তুলে নেন ক্যারিয়ারের ৪৯তম হাফসেঞ্চুরি।. বলে ৭৭ বলে ৪ চার ও ২ ছক্কায় ৮২ রান করেন বিরাট। শেষদিকে হার্দিক পান্ডিয়ার ২৭ বলে ৪ চার ও ৩ ছক্কায় ৪৮ রানের ঝড়ো ইনিংস এবং মহেন্দ্র সিং ধোনির ১৪ বলে ২৭ রানের সুবাধে ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩৫২ রান সংগ্রহ করে ভারত।

অস্ট্রেলিয় বোলারদের মধ্যে পেট কমিন্স ও মার্কোস স্টোয়নিস ২টি এবং মিচেল স্টার্ক একটি উইকেট শিকার করেন।

ভারতের দেয়া ৩৫৩ রানেরে পাহাড়সম লক্ষ্য পাড়ি দিতে নেমে দারুণ শুরু করে অজিরা। ওপেনিং জুটিতে ডেভিড ওয়ার্নার ও অ্যারণ ফিঞ্চ মিলে ১৩.১ ওভারে তোলেন ৬১ রান। ৩৬ রান করে রান আউটের শিকার হয়ে ফিরে যান ফিঞ্চ। ৭৭ বলে ক্যারিয়ারের ১৯তম ফিফটি তুলে নেন ওয়ার্নার। দ্বিতীয় উইকেট জুটিতে স্মিথের সাথে ৭২ রানের জুটি গড়ে ব্যক্তিগত ৫৬ রান করে যুজবেন্দ্র চাহালের বলে ভুবেনশ্বর কুমারকে ক্যাচ দিয়ে ফেরেন ওয়ার্নার।

Comment As:

Comment (0)